খুশকি মুক্ত চুল পেতে যা করণীয়!

আসসালামুআলাইকুম। আশা করি সবাই মহান আল্লাহর অশেষ রহমত ও করুণায় ভালোই আছেন? আলহামদুলিল্লাহ আমিও আপনাদের সবার দোয়ায় ও আল্লাহর অশেষ রহমতে ভালো আছি। প্রথমেই একটু বক বক করে নেই। নয়তো আবার পরে আফসোস করবো এই বলে যে, আহারে! সবাইকে তো টিপস শেয়ার করলাম কিন্তু মনের কথাটা মনেই থেকে গেল? তাহলে ব্লগইন করে মজাটাই বা কি হলো বলুন? তো আজ আমার শরীরটা বেশ ভালো তবে মনটা একটু খারাপ! কেন জানেন?...    তারিখঃ ০৭/০৪/২০১২  |  সবটুকু পড়ুন »

Sunday, August 15, 2010

নকল ভাইরাস দিয়ে আপনার বন্ধুর কম্পিউটার অচল করে দিন (প্রমাণ সহ)

                          আসসালামুআলাইকুম
আশা করি সবাই ভালো আছেন। আমার টিউনগুলো আপনাদের কাছে কেমন লাগে তা জানি না। তবে আমি আপনাদের জন্য সবসময় নতুন এবং আর্কষনীয় টিউন করার চেষ্টা করি। যাহোক আমি আপনাদের জন্য আজকের যে টিউনটি করছি এটি মুলত কারো ক্ষতি করার জন্য নয়। এবং আমি আশা রাখি যে আপনারাও এটি দিয়ে কারো কোন ক্ষতি করবেন না। আসুন এবার টিউনটি শুরু করি।




সর্তকতা:
এই কোডটি দিয়ে কেউ ক্ষতিগ্রস্ত হলে আমি দায়ি থাকবো না। দয়া করে এই কোডটির কেউ অপব্যবহার করবেন না।

কোডটির বৈশিষ্ট্য:
এই কোডটি চালু করলে কম্পিউটার একটি নির্দিষ্ট সেকেন্ড এর পরে অটোমেটিক শার্টডাউন হবে।

নকল ভাইরাস তৈরীর ধাপ সমূহ:
১. আপনার কমি্পউটারের ডেস্কটপ এ রাইট ক্লীক করুন।


২. এখন New থেকে Shortcut নির্বাচন করে ক্লীক করুন।
৩. ফলে একটি ডায়ালগ বক্স আসবে।


৪. সেখানে নিচের কোডটি কপি করে পেষ্ট করে দিন।

shutdown -s -t 20 -c "Your computer has been infected it will now restart."
৫. Next বাটনে ক্লীক করুন।

৬. শর্টকাট নেম এ দেখবেন shutdown লেখা আছে। (আপনি shutdown এর বদলে অন্য নামও ব্যবহার করতে পারবেন
)
৭. Finish বাটনে ক্লীক করে কাজ শেষ করুন।

এবার আসুন কোডটি সম্পর্কে বিস্তারিত জানার চেষ্টা করি:
যদি আপনারা কোডটি একটু ভালভাবে দেখার চেষ্টা করেন তাহলে আপনারা কোডটির মধ্যে তিনটি মেইন কোড দেখতে পাবেন। যারা কম্পিউটার শার্টডাউন করতে আপনার সহায়তা করবে। কোড তিনটি হলো:
১. shutdown -s
২. -t 20
৩. -c
অথবা



বিবরণ:
১. shutdown -s দ্বারা বুঝায় শার্টডাউন বা shutdown।
২. -t 20 দ্বারা বুঝায় যে কম্পিউটার কত সেকেন্ড পরে অটোমেটিক বন্ধ হবে বা countdown timer until computer turns off।
৩. -c দ্বারা বুঝায় যে ("") ঘরের মধ্যে লেখাগুলো হলো কমেন্টস বা comment wich is then followed by "" wich is what the comment is।




যদি আপনি উপরে উল্লেখিত নিয়ম এ নকল ভাইরাস তৈরী বিরক্ত বোধ করেন তাহলে নকল ভাইরাসটি আপনার কম্পিউটারে ডাউনলোড করে নিন। সাইজ মাত্র ৭০ কিলোবাইট।

DOWNLOAD NOW

 

এবার আসুন শিখে নেই কীভাবে এই কোডটি ব্যবহার করতে হবে:
আপনি এটি কোড দুইটি দুইভাবে ব্যবহার করতে পারবেন।
১. সরাসরি চালু করে।
২. স্টার্টআপ ফোল্ডারে পেষ্ট করে।

বিবরণ:
১. যদি আপনি সরাসরি চালু করেন তাহলে কিছুক্ষন পরে কম্পিউটার অটোমেটিক বন্ধ হয়ে যাবে। এতে আপনার কোন ক্ষতি হবে না।
২. স্টার্টআপ ফোল্ডারে কপি করে দিলে কম্পিউটার চালু হবে ঠিকই কিন্তু কম্পিউটার ২০ সেকেন্ড পরে অটোমেটিক বন্ধ হয়ে যাবে। [বি:দ্র: এই কৌশলটি দিয়ে আপনি ক্ষতি গ্রস্ত হতে পারেন।]

এতক্ষন ধরে শুধু বকবক করলাম। আপনারা হয়ত ভাবছেন সবই ঠিক আছে কিন্তু প্রমান কোথায়?

প্রমাণ:
গতকাল আমি আমার একটি বন্ধুর বাড়িতে যাই। বন্ধুর নাম হলো সেতু। গিয়ে তার কম্পিউটারে বসি। এবং উপরে উল্লেখিত কোডটি ব্যবহার করে তার কম্পিউটার এ একটি নকল ভাইরাস তৈরী করি। তার পর এ নকল ভাইরাসটি পেষ্ট করে দেই স্টার্টআপ ফোল্ডারে। তার পর তার কাছ থেকে কিছু গেমস এবং সফটওয়্যার সংগ্রহ করে বাসায় ফিরে আসি। আজ সকালে সে আমার বাসায় আসে এবং বলে যে তার কম্পিউটারে ভাইরাস ঢুকেছে। এবং সে আমার কাছে সাহায্য চায় এই বলে: আব্দুর রহিম আমার কম্পিউটারে ভাইরাস ঢুকেছে। ফলে কম্পিউটার ৫ থেকে ৬ মিনিট পরে অটোমেটিক বন্ধ হয়ে যাচ্ছে। যদি তুমি আমার কম্পিউটারটা ভালো করার চেষ্টা করো তাহলে খুবই ভাল হতো। আমি তাকে বললাম ঠিক আছে চলো দেখি তোমার কম্পিউটারে কী হয়েছে। আমি তার কম্পিউটার এ বসে শুধু স্টার্টআপ ফোল্ডার থেকে ফেক ভাইরাস নামের শর্টকাটটি ডিলিট করে দিলাম এবং কম্পিউটার রিস্টার্ট দিলাম। তার পরে তার কম্পিউটার ভালো হয়ে গেল। তার বাসা থেকে বের হয়ে তাকে সব ঘটনা খুলে বললাম। আমার কথা শুনে হাসতে হাসতে তার পেট ফুলে গিয়েছিলো।

আমি আবারো অনুরোধ করছি দয়া করে কেউ এই টিউনটির অপব্যবহার করবেন না। আমি এটি আপনাদের সাথে শেয়ার করলাম শুধু মাত্র আপনাদের কাছে আমার এই ছোট ট্রিকসটি পৌছিয়ে দেওয়ার জন্য। ভাল লাগলে বা কোন মন্তব্য থাকলে বা কোন ভুল ত্রুটি থাকলে কমেন্টস করতে আলসেমি করবেন না যেন।

1 comments:

Mahbub [Reply]

I need to learn how to create original virus.

Post a Comment