খুশকি মুক্ত চুল পেতে যা করণীয়!

আসসালামুআলাইকুম। আশা করি সবাই মহান আল্লাহর অশেষ রহমত ও করুণায় ভালোই আছেন? আলহামদুলিল্লাহ আমিও আপনাদের সবার দোয়ায় ও আল্লাহর অশেষ রহমতে ভালো আছি। প্রথমেই একটু বক বক করে নেই। নয়তো আবার পরে আফসোস করবো এই বলে যে, আহারে! সবাইকে তো টিপস শেয়ার করলাম কিন্তু মনের কথাটা মনেই থেকে গেল? তাহলে ব্লগইন করে মজাটাই বা কি হলো বলুন? তো আজ আমার শরীরটা বেশ ভালো তবে মনটা একটু খারাপ! কেন জানেন?...    তারিখঃ ০৭/০৪/২০১২  |  সবটুকু পড়ুন »

Sunday, August 5, 2012

বানানো হলো সত্যি 'রোবোকপ'!


undefinedজাপানি বিজ্ঞানীদের তৈরি রোবট ‘কুরাতাস’-এর বদৌলতে এবার কল্পবিজ্ঞানের দুনিয়া ছেড়ে বাস্তব পৃথিবীতে পা রাখছে ‘রোবোকপ’। চার মিটার লম্বা কুরাতাসের রয়েছে একটি মেশিনগান, যা প্রতি সেকেন্ডে ১শ’ রাউন্ড গুলি ছুঁড়তে পারে। খবর দি গার্ডিয়ান-এর।

টোকিওর ওয়ান্ডার ফেস্টিভালে প্রথমবারের মতো কুরাতাস দেখান নির্মাতারা। লম্বায় চার মিটার বা ১৩ ফিট উঁচু রোবটির ওজন সাড়ে চার টন। আর প্রতি মিনিটে ছয় হাজার এয়ারগানের গুলি ছোঁড়ার ক্ষমতা রাখে রোবটটি। নির্মাতারা কুরাতাস-এর দাম হেঁকেছেন ১০ কোটি ইয়েন।

দানবীয় রোবটটি চালানো যায় এটির ককপিটে বসে। তবে মজার ব্যাপার হচ্ছে, চাইলে থ্রিজি নেটওয়ার্কের মাধ্যমে স্মার্টফোন দিয়েও রোবটটি নিয়ন্ত্রণ করতে পারবেন এর চালক। আর রোবটটির সর্বোচ্চ গতি প্রতি ঘণ্টায় ৬ দশমিক ২ মাইল।

কুরাতাস রোবটটি চলে ডিজেল ইঞ্জিনে। তবে নির্মাতারা বলছেন, মেশিনগানের উপস্থিতির কারণে রোবটটি ‘ভবিষ্যতের ওয়ারমেশিন’-এর ইমেজ তৈরি করলেও শান্তিপূর্ণ কাজেও ব্যবহার করা সম্ভব রোবটটি। প্রয়োজনে দমকলকর্মী থেকে শুরু করে ঝাড়ুদাড়ের কাজও করতে পারবে কুরাতাস।

সূত্রঃ বিডি নিউজ টোয়েন্টি ফোর

0 comments:

Post a Comment