খুশকি মুক্ত চুল পেতে যা করণীয়!

আসসালামুআলাইকুম। আশা করি সবাই মহান আল্লাহর অশেষ রহমত ও করুণায় ভালোই আছেন? আলহামদুলিল্লাহ আমিও আপনাদের সবার দোয়ায় ও আল্লাহর অশেষ রহমতে ভালো আছি। প্রথমেই একটু বক বক করে নেই। নয়তো আবার পরে আফসোস করবো এই বলে যে, আহারে! সবাইকে তো টিপস শেয়ার করলাম কিন্তু মনের কথাটা মনেই থেকে গেল? তাহলে ব্লগইন করে মজাটাই বা কি হলো বলুন? তো আজ আমার শরীরটা বেশ ভালো তবে মনটা একটু খারাপ! কেন জানেন?...    তারিখঃ ০৭/০৪/২০১২  |  সবটুকু পড়ুন »

Monday, November 22, 2010

Internet Download Manager V5.19.3 ফুল ভার্সন। $29.95 ডলার সাশ্রয় করে ফ্রী’তে ডাউনলোড করুন।



আসসালামুআলাইকুম। আজকের এই সুন্দর সকালে ভাবছিলাম যে আজকে আপনাদের কী সফটওয়্যার দিয়ে আপনাদের খুশি করাতে পারি। ভাবতে ভাবতে ইন্টারনেট ডাউনলোড ম্যানেজারের কথা মনে পড়ে গেল। এটা খুবই সুন্দর এবং কাজের সফটওয়্যার। আমার জানা মতে বিশ্বের অধিকাংশ মানুষই এটা ব্যবহার করে এবং পছন্দ করে। এর বিভিন্ন কারণ আছে। ইন্টারনেট ডাউনলোড ম্যানেজার একটি ডাউনলোডিং সফটওয়্যার। এই সফটওয়্যারটির মূল্য হলো $29.95 ডলার । কী ভাবছেন? চিন্তা করবেন না। এটা আইটি ওয়াল্ড। আর এখানে সব কিছুই ফ্রীতে দেওয়া হয় শুধু মাত্র আপনাদের জন্য।
 

নিম্নে সফটওয়্যারটির সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হলোঃ [যারা জানেন তাদের জন্য নয়]


১. আপনি কোন ভিডিও টিউটোরিয়াল দেখছেন কোন ওয়েবসাইট এ সেটি আপনি ডাউনলোড করতে চাইলেন দেখলেন যে ডাউনলোড দেওয়া নেই। কি করবেন তাই না? চিন্তা নেই আপনার যদি IDM থাকে তাহলে দেখবেন যে অটোমেটিক আপনার ইউআরএল এ ডাউনলোড লিংক/বাটন এসে গেছে।


২. আপনি একটা ফাইল ডাউনলোড করছেন তাতে রিজিউম সাপোর্ট নেই। ফাইলটি ডাউনলোড করতে করতে কোন কারন বশত বন্ধ হয়ে গেল কি করবেন তাই না? যদি IDM থাকে তাহলে সহজেই আপনি রিজিউম করতে পারবেন। আপনি যে ফাইলটি ডাউনলোড দিয়েছিলেন সেই ফাইলটির ডাউনলোড লিংকটি পুনরায় নিয়ে (অর্থাৎ যেখান থেকে ডাউনলোড দিয়েছিলেন) বন্ধ হওয়া ফাইলটির Properties টি গিয়ে Address এ শুধু পেষ্ট করে দিন। তারপর রিজিউম লেখাতে ক্লিক করুন।দেখবেন ফাইলটি আবার ডাউনলোড শুরু হয়ে গেছে।


৩.  গ্রাব্যার প্রজেষ্ট যার মাধ্যমে আপনি একটি ওয়েব সাইটের সমস্ত ফাইল অর্থাৎ ভিডিও,অডিও,টেক্সট ইত্যাদি একটি ক্লিকের মাধ্যমে ডাউনলোড করতে পারবেন।


৪.  Scheduler এর মাধ্যমে আপনি একটি নির্দিষ্ট সময়ে আপনার পূর্বের বন্ধ করা ডাউনলোড ফাইল শুরু করতে পারবেন কিংবা নির্দিষ্ট সময়ে তা বন্ধ করতে পারবেন। শুধু তাই না একটি নির্দিষ্ট সময়ে আপনি আপনার কম্পিউটারটাও বন্ধ করে দিতে পারবেন।


৫. যেকোন নতুন ব্রাউজার এড করলে তা সাথে সাথে IDM এর সাথে কানেকটেক্ট হয়ে যাবে। এবং ইচ্ছা করলে আপনি আপনার ডাউনলোডকৃত ফাইলের লিষ্টটা এডিট করতে পারবেন। অর্থাৎ আপনি কি কি ফাইল অটোমেটিকলি ডাউনলোডন করবেন তার লিষ্ট ।


৬. অটোমেটিক এন্টি ভাইরাস চেকিং এর মাধ্যমে আপনার ডাউনলোড করা ফাইলটি কে ভাইরাস সম্পকে সচেতন করে।


৭. দ্রুত গতিতে/সর্বোচ্চ গতিতে ডাউনলোড করা যায়।



প্রয়োজনে সফটওয়্যারটির অফিসিয়াল ওয়েব সাইটে যেতে পারেন।


যেখান থেকে ডাউনলোড করবেনঃ



যারা ব্যবহার করতে পারসেন না তাদের জন্যঃ
১. পূর্বের ভার্সন থাকলে Uninstall করার সময় সম্পূন ডিলেট অপশনে ক্লিক করুন, তাহলে registered  ফাইল গুলো সাথে  ডিলেট হয়ে যাবে।
২. কম্পিউটার রিষ্টাট করু্ন।
৩. আপনার ডাউনলোডকৃত আই.ডি.এম 5.19.3 ফোল্ডারে প্রবেশ করুন এবং এক্স ফাইলটিতে ক্লিক করে ইন্সটল করুন।
৪. ইন্সটল সম্পূণ হলে IDM  Crack ফোল্ডারে প্রবেশ করে IDMan.exe এবং Registration.REG এই দুইটি ফাইল কপি করুন।
৫. এবার যে স্থানে ইন্টারনেট ডাউনলোড ম্যানেজার ইন্সটল করা হয়েছে সে ফোল্ডারে প্রবেশ করে এই দুইটি ফাইল পেষ্ট করুন।
৬. তারপর Registration.REG লেখা ফাইলটিতে ডবল ক্লিক করুন।
৭. প্রথমে বক্সে ইয়েস এবং পরের বক্সে ওকে লেখাতে ক্লিক করুন।এখন স্টার্ট মেনুতে গিয়ে ইন্টারনেট ডাউনলোড ম্যানেজার ফোল্ডারে প্রবেশ করে IDM রান করুন এবং ১০০% নিশ্চিন্তে আনলিমিটেড ব্যবাহার করুন।


কাজে লাগলে কমেন্টস করতে ভুলবেন না যেন। কোন সমস্যা বা প্রশ্ন থাকলে আমাকে ফোন করতে পারেন ০১৯১৫৫০২৫৫৬ এই নম্বরে।


-মোঃ আব্দুর রহিম

4 comments:

আকাশ [Reply]

এটাইতো খুজছিলাম! ধন্যবাদ।

সকাল বেলার পাখি [Reply]

ওহ দারুন... ধন্যবাদ। আপনাকে।

zahid [Reply]

is there any problem i update...

Abdur Rahim [Reply]

ভাইয়া আমার মতে কখনোই কোন সফটওয়্যার আপডেট করা উচিত নয় শুধু এন্টিভাইরাস বাদে। আপডেট এর প্রয়োজন হলে আমি এর ৬.০ ভারসনটি আইটি ওয়াল্ডে দিচ্ছি।

Post a Comment