খুশকি মুক্ত চুল পেতে যা করণীয়!

আসসালামুআলাইকুম। আশা করি সবাই মহান আল্লাহর অশেষ রহমত ও করুণায় ভালোই আছেন? আলহামদুলিল্লাহ আমিও আপনাদের সবার দোয়ায় ও আল্লাহর অশেষ রহমতে ভালো আছি। প্রথমেই একটু বক বক করে নেই। নয়তো আবার পরে আফসোস করবো এই বলে যে, আহারে! সবাইকে তো টিপস শেয়ার করলাম কিন্তু মনের কথাটা মনেই থেকে গেল? তাহলে ব্লগইন করে মজাটাই বা কি হলো বলুন? তো আজ আমার শরীরটা বেশ ভালো তবে মনটা একটু খারাপ! কেন জানেন?...    তারিখঃ ০৭/০৪/২০১২  |  সবটুকু পড়ুন »

Friday, February 11, 2011

উইন্ডোজের ওয়েলকাম স্ক্রীন যেভাবে বন্ধ করে দেবেন


আসসালামুআলাইকুম। আশা করি সবাই মহান আল্লাহর অশেষ রহমতে ভালো আছেন। আজকে ভাবতেছিলাম আনকমন কিছু করার। কিন্তু ব্যস্ততার কারণে আর আনকমন বিষয় নিয়ে লেখা হয়ে ওঠে নি। আমার জানা মতে মনে হয় প্রায় অধিকাংশ মানুষ উইন্ডোজ অপারেটিং সিস্টেম ব্যবহার করছেন। আমার মতে উইন্ডোজ অপারেটিং সিস্টেমই বেশ সুবিধা জনক। যাহোক বেশি কিছু আর বলছি না। আপনারা মনে হয় শিরনামটা দেখেই ধরে নিয়েছেন যে আমি কি বিষয়ে লিখতে যাচ্ছি। এটা হলো লগইন ওয়েলকাম স্ত্রীন সম্পর্কে। আমরা যখন উইন্ডোজ অপারেটিং সিস্টেম এর অধিনে থাকা পিসিটি চালু করি তখন প্রথমে Welcome নামে একটা স্ত্রীন আছে তার পর পিসি চালু হয়। আপনারা ইচ্ছা করলেই এই ওয়েলকাম স্ক্রীনকে খুব সহজেই বন্ধ করে দিতে পারেন। এ জন্য নিচের ধাপগুলো অনুসরণ করুনঃ

১. প্রথমে Start মেনু থেকে Run যান।
২. gpedit.msc লিখে ইন্টার চাপুন।
৩. একটা বক্স আসলে সেখানে User Configuration এ ক্লিক করুন।
৪. তারপর Administrative Templates এ ক্লিক করুন।
৫. সবশেষে System এ ক্লিক করুন।



৬. System এ ক্লিক করার পর ডান পাশে আনেক গুলো লেখা দেখবেন। সেখান থেকে "Don’t display the Getting Started welcome screen at logon" এ রাইট ক্লিক করে Properties এ ক্লিক করুন।




 


৭. একটি বক্স আসলে সেখানে Enable রেডিও বাটনে ক্লীক করুন। Apply ও Ok বাটনে ক্লীক করে বেরিয়ে আসুন।




৮. এবার আপনার কম্পিউটার রিস্টার্ট দিন।

এবার থেকে যখনই আপনার পিসি চালু করবেন তখন ওয়েলকাম স্ত্রীন আর আসবে না।

ধন্যবাদ...

0 comments:

Post a Comment