খুশকি মুক্ত চুল পেতে যা করণীয়!

আসসালামুআলাইকুম। আশা করি সবাই মহান আল্লাহর অশেষ রহমত ও করুণায় ভালোই আছেন? আলহামদুলিল্লাহ আমিও আপনাদের সবার দোয়ায় ও আল্লাহর অশেষ রহমতে ভালো আছি। প্রথমেই একটু বক বক করে নেই। নয়তো আবার পরে আফসোস করবো এই বলে যে, আহারে! সবাইকে তো টিপস শেয়ার করলাম কিন্তু মনের কথাটা মনেই থেকে গেল? তাহলে ব্লগইন করে মজাটাই বা কি হলো বলুন? তো আজ আমার শরীরটা বেশ ভালো তবে মনটা একটু খারাপ! কেন জানেন?...    তারিখঃ ০৭/০৪/২০১২  |  সবটুকু পড়ুন »

Saturday, May 14, 2011

স্বপ্ন নয় সত্যিঃ কপি-পেষ্ট করুন দ্রুত গতিতে

বিসমিল্লাহির রহমানীর রাহিম। আশা করি সবাই ভালো আছেন। আমরা সবাই কম্পিউটারে কপি পেষ্ট এর কাজ করি। যেমন ধরা যাক, মোমোরী লোড অথবা পেনড্রাইভ থেকে কোন গান বা মুভি ডাউনলোড ইত্যাদি। আজকে আমি আপনাদের সাথে একটা দারুন সফটওয়্যার শেয়ার করবো। এই সফটওয়্যারটি দিয়ে আপনারা আপনার পিসিতে কপি-পেষ্ট খুবই তারাতারি করতে পারবেন। অনেকে হয়তবা বলবেন যে, কম্পিউটারে RAM বেশি থাকলে এই সব সফটওয়্যার এর প্রয়োজন কেন? আমার বিশ্বাস যাদের কম্পিউটার স্লো তাদের কাজে আসবে। আমি নিজেই এই সফটওয়্যারটা ব্যবহার করে আশ্চর্য্য হয়েছি। সফটওয়্যার নাম হলো ট্যারাকপি (Tera Copy)।

এখন প্রশ্ন হলো এই সফটওয়্যারটা কিভাবে এত দ্রুত কাজ করে?

এই সফটওয়্যারটা দিয়ে যখন আপনি কপি/কাট করে পেষ্ট করবেন তখন সফটওয়্যারটি আপনার কম্পিউটারের প্রেসসর এবং RAM এর উপর চাপ সৃষ্টি করে কপি এবং পেষ্ট দ্রুত হয়। আর একটা মজার ব্যাপার হলো এই সফটওয়্যারটা দিয়ে আপনারা কপি-পেষ্ট পুছ (Pause) বা রিজুম (Resume) করতে পারবেন। এবং এর সাথে সাথে এটাও দেখতে পারবেন যে কপি/পেষ্ট প্রতি সেকেন্ডে কত মেগাবাইট টানছে।

নিচের স্ক্রীনশট দেখলেই বুঝতে পারবেনঃ





ডাউনলোডঃ



ব্যবহার করে দেখুন। ইনসাআল্লাহ সফটওয়্যারটা আপনাদের পছন্দ হবে।
ধন্যবাদ,
-মোঃ আব্দুর রহিম

0 comments:

Post a Comment