খুশকি মুক্ত চুল পেতে যা করণীয়!

আসসালামুআলাইকুম। আশা করি সবাই মহান আল্লাহর অশেষ রহমত ও করুণায় ভালোই আছেন? আলহামদুলিল্লাহ আমিও আপনাদের সবার দোয়ায় ও আল্লাহর অশেষ রহমতে ভালো আছি। প্রথমেই একটু বক বক করে নেই। নয়তো আবার পরে আফসোস করবো এই বলে যে, আহারে! সবাইকে তো টিপস শেয়ার করলাম কিন্তু মনের কথাটা মনেই থেকে গেল? তাহলে ব্লগইন করে মজাটাই বা কি হলো বলুন? তো আজ আমার শরীরটা বেশ ভালো তবে মনটা একটু খারাপ! কেন জানেন?...    তারিখঃ ০৭/০৪/২০১২  |  সবটুকু পড়ুন »

Wednesday, May 16, 2012

আসুন পরিচিত হই "বারাক ওবামার" বিলাসবহুল গাড়িটির সঙ্গে !


undefined


এটি একটি কালো ক্যাডিলাক গাড়ি। বাংলাদেশি মুদ্রায় এই বিলাসবহুল গাড়িটির দাম প্রায় দুই কোটি ২২ লাখ টাকা (তিন লাখ ডলার)। গাড়িটি গুলিনিরোধী। রকেটচালিত গ্রেনেডেও গাড়িটির কিছু হবে না। শত্রুর হামলা মোকাবিলার প্রয়োজনীয় প্রতিরোধব্যবস্থা ছাড়াও এতে রয়েছে প্রতিপক্ষের পাল্টা জবাব দেওয়ার মতো আধুনিক আগ্নেয়াস্ত্র। আরও রয়েছে আরামদায়কভাবে ভ্রমণের আয়োজন। একই সঙ্গে রয়েছে আধুনিক যোগাযোগব্যবস্থা।
‘দ্য বিস্ট’ নামে পরিচিত এ গাড়িটি যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্টের সরকারি যান। পদাধিকার বলে বর্তমান প্রেসিডেন্ট বারাক ওবামা এখন ব্যবহার করছেন এটি।

গত মঙ্গলবার ডেইলি এক্সপ্রেস পত্রিকায় প্রকাশিত এক প্রতিবেদনে বলা হয়, গাড়িটির কাচ এত পুরু যে রকেটচালিত গ্রেনেডও এটি ভেদ করতে পারবে না। গুলিনিরোধী দরজাগুলো ১০ ইঞ্চি পুরু। প্রয়োজনে লোকজনকে ছত্রভঙ্গ করে দিতে এই গাড়িতে কাঁদানে গ্যাস ছোড়ার ব্যবস্থা রয়েছে।

প্রতিবেদনে দেওয়া তথ্য অনুযায়ী, গাড়িটির সর্বোচ্চ গতি হচ্ছে ঘণ্টায় ৬০ মাইল। গাড়ির চালক মার্কিন কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা সিআইএর একজন সুপ্রশিক্ষিত গোয়েন্দা। এর চাকা এমনভাবে তৈরি যে বোমা মেরে টায়ার উড়িয়ে দিলেও এটি চলবে।

সর্বাধুনিক যোগাযোগ-প্রযুক্তির মাধ্যমে ওই গাড়িতে এমন ব্যবস্থা রাখা হয়েছে যে ওবামা গাড়ির পেছনের আসনে বসে তাঁর স্বাভাবিক দায়িত্ব পালন করতে পারেন। স্রেফ একটি বোতাম টিপলেই ওবামার সামনে খুলে যায় ল্যাপটপ। তারবিহীন ইন্টারনেটব্যবস্থা ও স্যাটেলাইট ফোনের মাধ্যমে নিমেষে তিনি শীর্ষস্থানীয় কর্মকর্তাদের সঙ্গে যোগাযোগ করতে পারেন। গাড়িতে ওবামার জন্য বিনোদনের ব্যবস্থাও রয়েছে। এ জন্য রয়েছে সিডি ও আন্যান্য আধুনিক ইলেক্ট্রনিক সরঞ্জাম।

0 comments:

Post a Comment