খুশকি মুক্ত চুল পেতে যা করণীয়!

আসসালামুআলাইকুম। আশা করি সবাই মহান আল্লাহর অশেষ রহমত ও করুণায় ভালোই আছেন? আলহামদুলিল্লাহ আমিও আপনাদের সবার দোয়ায় ও আল্লাহর অশেষ রহমতে ভালো আছি। প্রথমেই একটু বক বক করে নেই। নয়তো আবার পরে আফসোস করবো এই বলে যে, আহারে! সবাইকে তো টিপস শেয়ার করলাম কিন্তু মনের কথাটা মনেই থেকে গেল? তাহলে ব্লগইন করে মজাটাই বা কি হলো বলুন? তো আজ আমার শরীরটা বেশ ভালো তবে মনটা একটু খারাপ! কেন জানেন?...    তারিখঃ ০৭/০৪/২০১২  |  সবটুকু পড়ুন »

Thursday, May 3, 2012

আবিষ্কারঃ ফিউচার কার!

ভবিষ্যতের গাড়িগুলো কেমন হবে সেই মডেল নিয়ে ইতিমধ্যেই গবেষণা শুরু হয়ে গেছে। সেই প্রতিযোগিতায় নেমেছে বিভিন্ন কার কোম্পানিগুলো। সেই প্রতিযোগিতায় এগিয়ে অডি এবং টয়োটা। কিছুদিন আগেই প্রদর্শনী হয়ে গেল অডি গারির। ভবিষ্যতের গাড়ি হিসেবে চিহ্নিত হলো সেটি। সম্প্রতি জাপানি গাড়ি নির্মাতা টয়োটা এমন একটি গাড়ি তৈরি করছে, যা আসলে স্মার্টফোন, গেম মেশিন এবং গাড়ির সমন্বয়। ২০১১ টোকিও মোটর শোতে টয়োটা ফান ৭ নামের এ গাড়ির নকশা দেখিয়েছে কর্তৃপক্ষ।




এমনকি এ গাড়িটির রং রিয়েল টাইমেই পরিবর্তন করে নেওয়া যাবে। ১৩ ফুট লম্বা গাড়িটি ৩ সিটের। গাড়ির ইনটেরিয়র এবং এক্সটেরিয়র হিসেবে খালি স্লেট ব্যবহার করা হয়েছে। পরিবেশ এবং পছন্দানুসারে রিয়েল টাইমে রং পরিবর্তন করে নিতে পারবেন চালক। আর রং পরিবর্তন করতে ওয়্যারলেস প্রযুক্তিতে স্মার্টফোনের অ্যাপ্লিকেশন ব্যবহূত হবে। আর গাড়ির রং পরিবর্তিত হবে হলোগ্রাফিক প্রযুক্তিতে। এ ছাড়াও টয়োটার এ গাড়িতে থাকবে নেভিগেশন কনসার্জ নামের একটি হলোগ্রাফিক প্রযুক্তির নারী। যে চালককে পথ দেখাবে এবং অন্যান্য গাড়ির সঙ্গে কথোপকথন বা যোগাযোগ করতে সক্ষম হবে।

0 comments:

Post a Comment